কিভাবে কিনবেন এলেবেলের ই-বই?

প্রিয়জনদের শেয়ার করুন

যদি আপনি আগে থেকেই এলেবেলের সাবস্ক্রাইবার হয়ে থাকেন, তাহলে লগ ইন করুন।

আর যদি আপনি এলেবেলেকে এখনও সাবস্ক্রাইব না করে থাকেন, তাহলেও চিন্তা নেই। বই কেনার মাধ্যমেই আপনার অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে। শুধু অল্প কিছু সময়ের মধ্যেই তা সক্রিয় হয়ে যাবে। ততক্ষণ একটু ধৈর্য রাখবেন।

(চাইলে আপনি নিজেও নিজের অ্যাকাউন্ট খুলতে পারবেন। কিভাবে? এই লিঙ্কে গিয়ে পড়ুন।)

Add to cart” এ ক্লিক করুন।

আপনি সরাসরি “cart” এ পৌঁছে যাবেন। আপনার product এবং Quantity (কতগুলো বই নিতে চান…) ভাল করে দেখে নিন এবং “Proceed to checkout” বক্সে ক্লিক করুন।

নির্ভুলভাবে “billing details” পূরণ করুন, বিশেষত আপনার নাম এবং ইমেইল লেখার সময় সতর্ক থাকুন। আপনার দেওয়া তথ্যের ভিত্তিতে নতুন ব্যবহারকারীদের জন্য আমরা পুজো সংখ্যার ম্যাগাজিন অনুমোদন করবো। আর যাঁরা ইতিমধ্যেই লগ ইন করে ফেলেছেন, তারা যে ইমেইল আইডি দিয়ে অ্যাকাউন্ট খুলেছিলেন, সেই ইমেইল আইডিই পুনরায় দিতে হবে।

“Place order” টিপুন

এরপর আপনি সরাসরি পৌঁছে যাবেন “PayU” তে। এই মুহূর্তে এলেবেলের হয়ে পেমেন্ট নিচ্ছেন আমাদের ট্রেসারার উদ্দালক বিশ্বাস। তাই ওখানে ওনার নাম দেখলে চিন্তিত হবেন না। 

অন্যান্য (Net Banking, Paytm, Google Pay) পেমেন্ট অপশন পেতে উপরে “back”-এর বাম পাশের arrow টি টিপুন। আপনার পছন্দসই একটি পেমেন্ট অপশন বেছে নিন। এই পুরো পদ্ধতিটি গুগল ক্রোম (Google Chrome)-এ খুব ভালো হয়। অন্যান্য ব্রাউজার মাঝে মাঝে সমস্যার সৃষ্টি করে।

পেমেন্ট করার পর আপনি শীঘ্রই আপনার অর্ডারএর কনফার্মেশন পেয়ে যাবেন।

যদি এলেবেলেতে আপনার অ্যাকাউন্ট থেকে থাকে, আমাদের ম্যাগাজিন তৎক্ষণাৎ আপনি দেখতে পাওয়ার কথা; যদি না হয় একটু অপেক্ষা করবেন। পেমেন্ট অ্যাপ্রুভ হলেই আপনি ম্যাগাজিন দেখতে পাবেন।

আর আপনি যদি মেম্বার না হন এবং আপনার কাছে ম্যাগাজিনের অ্যাকসেস না আসে, কিছু সময় অপেক্ষা করুন। আমরা আপনার একটি একাউন্ট তৈরি করবো এবং আপনার ইমেইল এ ইউজার নাম ও পাসওয়ার্ড পাঠিয়ে দেবো। সেই ইউজার নাম ও পাসওয়ার্ড দিয়ে আপনাকে লগ ইন করতে হবে।

এরপর আপনি পুরোপুরি ভাবে ম্যাগাজিনের অ্যাকসেস পেয়ে যাবেন এবং যখন ইচ্ছে পড়তে পারবেন। শুধু তাই নয়, আমাদের ওয়েবসাইটে প্রকাশিত নতুন নতুন তথ্যও জানতে পারবেন।

**আমরা আপনার কোনোরকম তথ্য কারোর সাথে শেয়ার করবনা। আপনার তথ্য আমাদের কাছে সুরক্ষিত।

আপনার সাবস্ক্রিপশন যদি একদিনের মধ্যে সক্রিয় না হয়ে থাকে, তাহলে নির্দ্বিধায় আপনার নাম এবং ইমেইল আইডি সহ ইমেইল মারফত আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা শীঘ্রই বিষয়টি দেখবো।

যদি আপনার পেমেন্ট করতে কোনো অসুবিধা হয়, আমাদের সাথে একই ভাবে ইমেইল মারফত যোগাযোগ করুন। আমরা আপনার সমস্যা সমাধান করার যথাসাধ্য চেষ্টা করবো। তবে তা কিছুটা সময়সাপেক্ষ।

একবার ক্রয় কনফার্ম হয়ে গেলে অর্ডার ক্যান্সেল করা/রিফান্ড করা সম্ভব নয়।

শারদীয়াটি আমাদের ওয়েবসাইট বা অ্যাপ থেকেই পড়তে হবে, ডাউনলোড হবে না।

free hit counter
error

লেখা ভালো লেগে থাকলে দয়া করে শেয়ার করবেন।